মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ – এমবিবিএস ফলাফল দেখুন

গত 1 এপ্রিল অনুষ্ঠিতব্য মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল আজকে 5 এপ্রিল প্রকাশ হয়েছে। আজকে দুপুরে বাংলাদেশ স্বাস্থ্য অধিদপ্তর থেকে এই ভর্তি পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা হয়। চলতি বছর রেকর্ড সংখ্যক প্রার্থী এই ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছিল। আপনিও যদি একজন মেডিকেলে ভর্তি ইচ্ছুক শিক্ষার্থী হয়ে থাকেন এবং গত 1 তারিখে ভর্তি পরীক্ষায় অংশ নিয়ে থাকেন তাহলে অতিদ্রুত অনলাইনের মাধ্যমে আপনার মেডিকেল ভর্তি রেজাল্ট চেক করে নিন।

আজকের পোস্টের মাধ্যমে আমরা আপনাদেরকে জানাবো কিভাবে আপনি খুব সহজে অনলাইনের মাধ্যমে বাংলাদেশ স্বাস্থ্য অধিদপ্তর এর অফিশিয়াল ওয়েবসাইট থেকে আপনার মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল চেক করতে পারবেন। আজকে প্রথম মেধা তালিকা প্রকাশিত হয়েছে এছাড়াও অপেক্ষমান তালিকা  টিও প্রকাশ করেছে। সুতরাং আমাদের আজকের পোস্ট এর মাধ্যমে আপনি মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফলের মেধা তালিকা এবং অপেক্ষমান তালিকা উভয়ই সংগ্রহ করতে পারবেন।

  • আবেদনের শুরু: ২৮ ফেব্রুয়ারি ২০২২
  • আবেদনের শেষ তারিখ: ১০ মার্চ ২০২২
  • অর্থ প্রদানের সময়সীমা: ১১ মার্চ ২০২২
  • অ্যাডমিট কার্ড ডাউনলোডের শুরুর তারিখ: ২৬-২৯ মার্চ ২০২২
  • ভর্তি পরীক্ষার তারিখ: ১ এপ্রিল ২০২২ (সকাল ১০টা থেকে সকাল ১১টা পর্যন্ত)
  • আবেদন ফি: ১০০০ টাকা
  • লিংক প্রবেশ করুন: dgme.teletalk.com.bd
  • ফলাফলের তারিখ: ৫ এপ্রিল ২০২২
  • Result Link: www.dghs.gov.bd

মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ কবে

আমরা সকলেই জানি যে গত 1 এপ্রিল সকাল 10 টা থেকে সকাল ১১ টা পর্যন্ত 2022 সালের মেডিকেল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবছর 4350 আসনের বিপরীতে সর্বমোট ১৪৩৯১৫ জন প্রার্থী আবেদন করেছিল। এখন সকল প্রার্থী তাদের  পরীক্ষার ফলাফলের অপেক্ষায় রয়েছে।  তারা জানতে চায় যে মেডিকেল ভর্তি রেজাল্ট কবে দিবে?

বিগত বছরগুলোতে ভর্তি পরীক্ষা শেষ হওয়ার 72 ঘণ্টার ভেতর এই ফলাফল প্রকাশ হয়েছে। কিন্তু চলতি বছর পরীক্ষার্থীর সংখ্যা বেশি হওয়ায় এ ফলাফল প্রকাশে কিছু টা বিলম্ব হয়েছে। সর্বপ্রথম স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক জানানো হয়েছিল যে গত 4 এপ্রিল এর ভর্তি পরীক্ষার রেজাল্ট প্রকাশ হতে পারে। কিন্তু কিছু জটিলতার কারণে ৪ তারিখে এই ফলাফল প্রকাশ করা সম্ভব হয়নি। তাই আজকে 5 তারিখ এই মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা হয়েছে।

মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২

এইচএসসি পরীক্ষা শেষ হওয়ার পর সকল শিক্ষার্থীর স্বপ্ন থাকে  তারা বড় হয়ে একজন আদর্শ ডাক্তার পরিণত হবে। তাই তাদের স্বপ্ন তারা মেডিকেলে ভর্তি হবে। এজন্য মেডিকেলে ভর্তির জন্য তারা অনলাইনে আবেদন করে। এই আবেদনের পরিপ্রেক্ষিতে গত 1 এপ্রিল ২০২২ সালের মেডিকেলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিগত বছরের তুলনায় এ বছর সবচেয়ে বেশি শিক্ষার্থী অনলাইনে আবেদন করেছিল এবং ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ নেয়।

সরকারি এবং বেসরকারি সকল মেডিকেল কলেজ মিলিয়ে সর্বমোট 4350 টি আসন রয়েছে। এবছর প্রতি আসনের বিপরীতে 33 জন করে প্রার্থী লড়াই করে যাচ্ছে। গত 1 এপ্রিল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার পর আজকে 5 এপ্রিল এই মেডিকেল ভর্তি রেজাল্ট প্রকাশ হয়েছে।

আমরা লক্ষ্য করেছি যে অনেকেই ইন্টারনেটে মেডিকেল ভর্তি রেজাল্ট কিভাবে চেক করবেন তা জানতে চেয়েছেন। আপনি খুব সহজেই আপনার ভর্তি পরীক্ষার রোল নাম্বার এর সাহায্যে বাংলাদেশ স্বাস্থ্য অধিদপ্তরের অফিশিয়াল ওয়েবসাইট থেকে আপনার মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল টি খুব সহজে চেক করতে পারবেন। আজকে প্রথম মেধা তালিকা এবং অপেক্ষমান তালিকার ফলাফল প্রকাশ করা হয়েছে। তাই আপনি যদি মেধাতালিকায় স্থান না পেয়ে থাকেন তাহলে অবশ্যই অপেক্ষমান তালিকার কেউ চেক করার অনুরোধ রইলো। আপনার এমবিবিএস ভর্তি পরীক্ষার রেজাল্ট জানতে নিচের লিংকে ভিজিট করুন।

রেজাল্ট দেখুন

মেডিকেল ভর্তি ফলাফল দেখার নিয়ম ২০২২

আজকে 5 এপ্রিল 2022 সালের মেডিকেল ভর্তি ফলাফল প্রকাশ হয়েছে। বাংলাদেশ স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক আজকে দুপুরে এই ফলাফল প্রকাশিত হয়। ইতিমধ্যে অনেকেই অনলাইনে বা ইন্টারনেটে মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল দেখার নিয়ম  খুজতেছেন। তাই এখন আমরা আপনাদের সাথে এমবিবিএস ভর্তি রেজাল্ট দেখার নিয়ম শেয়ার করব। আপনি খুব সহজেই অনলাইন থেকে আপনার এই ফলাফল চেক করতে পারবেন। এছাড়াও আপনি যদি মেডিকেল ভর্তি পরীক্ষায় প্রথম মেধা তালিকায় স্থান পেয়ে থাকেন তাহলে আপনার আবেদনকৃত মোবাইল নাম্বারে মেসেজ এর মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। নিচের অংশ থেকে এমবিবিএস ভর্তি রেজাল্ট দেখার বিস্তারিত নিয়ম জানো.

অনলাইনে মেডিকেল ভর্তি রেজাল্ট চেক ২০২২

অনলাইনে মেডিকেল ভর্তি রেজাল্ট চেক করার সবচাইতে সহজ উপায়। অনেকেই তাদের মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল অনলাইনে চেক করতেছে তাই আমরা এখানে ধাপে ধাপে এমবিবিএস ভর্তি ফলাফল করার প্রক্রিয়া দেখিয়েছি।

  • সর্বপ্রথম স্বাস্থ্য অধিদপ্তর অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করুন www.dghs.gov.bd
  • এখন হোমপেজ থেকে রেজাল্ট সেকশন সিলেক্ট করুন।
  • তারপর এমবিবিএস রেজাল্ট ২০২১-২২ সেকশন দেখতে পারবেন।
  • লিংকে ক্লিক করলে আর একটি নতুন পেজ ওপেন হবে।
  • এখন আপনার মেডিকেল ভর্তি রোল নাম্বার উল্লেখ করুন।
  • নিচে থেকে সাবমিট বাটনে ক্লিক করুন।
  • আপনার কাজ সম্পন্ন হয়েছে, আশা করি আপনি আপনার ফলাফল দেখতে পেরেছেন।

মোবাইল মেসেজের মাধ্যমে মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট

অনেকেই জানতে চেয়েছেন যে অনলাইনের পাশাপাশি মোবাইল মেসেজের মাধ্যমে এমবিবিএস ভর্তি পরীক্ষার ফলাফল টি চেক করা যাবে কিনা। আপনি মোবাইল মেসেজের মাধ্যমে এমবিবিএস ভর্তি ফলাফল চেক করতে পারবেন কিন্তু আপনি নিজে থেকে কোন মেসেজ পাঠিয়েছে ফলাফল দেখতে পারবেন না। আপনি যদি মেডিকেল ভর্তি পরীক্ষায় প্রথম মেধা তালিকায় স্থান পেয়ে থাকেন তাহলে কর্তৃপক্ষ কর্তৃক আপনাকে মোবাইল মেসেজের মাধ্যমে তা জানিয়ে দিবে। অনলাইনে আবেদন করার সময় আপনি যে মোবাইল নাম্বার প্রদান করেছিলেন সেই নম্বরে এই মেসেজটি পাঠিয়ে দেওয়া হবে। কিন্তু আপনি যদি প্রথম মেধা তালিকায় স্থান না পেয়ে থাকেন তাহলে আপনাকে কোন মেসেজ পাঠানো হবে না। তাই মোবাইল এসএমএস এর অপেক্ষায় বসে না থেকে অনলাইন থেকে আপনার এমবিবিএস ভর্তি পরীক্ষার ফলাফল চেক করুন।

এমবিবিএস ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২

2022 সালের মেডিকেল এমবিবিএস ভর্তি পরীক্ষার ফলাফল টি আজকে দুপুরের প্রকাশ হয়েছে। এর আগে একই এপ্রিল সকাল দশটায় এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত। এবছর সর্বমোট জন শিক্ষার্থী মেডিকেলে ভর্তির জন্য আবেদন করেছিলেন। 4250 আসনের বিপরীতে প্রত্যেকটি সিটের জন্য সর্বমোট 3 জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আপনিও যদি একজন এমবিবিএস ভর্তি হচ্ছ শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে এখনি অনলাইনের মাধ্যমে আপনার ভর্তি পরীক্ষার ফলাফল টা চেক করুন। বাংলাদেশ স্বাস্থ্য অধিদপ্তর এর অফিশিয়াল ওয়েবসাইট থেকে আজকে এমবিবিএস ভর্তি পরীক্ষার প্রথম মেধা তালিকা এবং অপেক্ষমান তালিকার ফলাফল করতে পারবেন। নিচের দেওয়া লিংকে ভিজিট করে এখনি আপনার এমবিবিএস ভর্তি রেজাল্ট চেক করে নিন।

ফলাফল চেক করুন এখানে

মেডিকেল রেজাল্ট ২০২২

আজকে 5 তারিখ মেডিকেল ভর্তি রেজাল্ট 2022 প্রকাশ হয়েছে। অনলাইনের মাধ্যমে খুব সহজেই বাংলাদেশ স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েবসাইট ব্যবহার করে মেডিকেল রেজাল্ট 2022 চেক করা যাচ্ছে। কিছু কিছু শিক্ষার্থী অনলাইনে ভর্তি পরীক্ষার ফলাফল কিভাবে চেক করতে হয় তা জানেনা। তাই আমরা আজকের এই পোস্টের ইতোমধ্যে ফলাফল চেক করার সম্পূর্ণ প্রক্রিয়া শেয়ার করেছি। আপনি যদি এখনও আপনার মেডিকেল রেজাল্ট চেক করতে না পেরে থাকেন তাহলে নিচের কমেন্ট বক্সে আপনার নম্বরটি শেয়ার করুন। আমরা আপনার ফলাফল টি খুঁজে দেওয়ার চেষ্টা করব।

সর্বশেষ কথা

মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট 2022 সম্পর্কিত আজকের সম্পুর্ন পোস্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আজকের পোস্টের মাধ্যমে আমরা আপনাদেরকে এমবিবিএস ভর্তি পরীক্ষার ফলাফল কিভাবে চেক করবেন তা জানানোর চেষ্টা করেছি। আশাকরি ইতোমধ্যে আপনারা এমবিবিএস মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল চেক করতে পেরেছেন। আপনার যদি আমাদের আজকের এই পোষ্ট টি ভালো লেগে থাকে তাহলে সকলের সাথে শেয়ার করুন যাতে তারা খুব সহজেই ভর্তি পরীক্ষার ফলাফল রয়েছে করতে পারে।

আরও দেখুন

(প্রকাশিত) MBBS Medical Admission Result 2022 – Merit List

About Farjana Farin

আমি ফারজানা। আমার এই ছোট ওয়েবসাইট টিতে বাংলাদেশের সকল প্রকার ফলাফল নিয়ে লেখা লেখি করে থাকি। যেমনঃ পিএসসি ফলাফল, জে এস সি ফলাফল, এস এস সি ফলাফল, এইচ এস সি ফলাফল, ন্যাশনাল ইউনিভার্সিটি ফলাফল, বিভিন্ন ইউনিভার্সিটি তে ভর্তি ফলাফল, বি সি এস ফলাফল ইত্যাদি।
View all posts by Farjana Farin →