(প্রকাশিত) ২য় মেধা তালিকা অনার্স ভর্তি ফলাফল ২০২২ – জাতীয় বিশ্ববিদ্যালয়

আজকে বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক অনার্স ভর্তির মেধাতালিকা ফলাফল প্রকাশিত হয়েছে। ইতোমধ্যে এই ফলাফল টি জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তির অফিশিয়াল ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে। আপনি যদি জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে অতিদ্রুত অফিশিয়াল ওয়েবসাইট থেকে আপনার ফলাফল চেক করে নিন। আমরা লক্ষ্য করেছি যে অনেক শিক্ষার্থী ইন্টারনেটে দ্বিতীয় মেধা তালিকা অনার্স ভর্তি ফলাফল খুঁজে বেড়াচ্ছে।

সুতরাং আজকের এই পোস্টে আমরা আপনাদের সাথে কিভাবে আপনি খুব সহজে অনার্স ভর্তি দ্বিতীয় মেধা তালিকা ফলাফল সংগ্রহ করবেন তা জানাবো। আপনি চাইলে খুব সহজেই অনলাইন থেকে এবং আপনার হাতে থাকা মোবাইল এসএমএস এর মাধ্যমে এই ফলাফল চেক করতে পারবেন। সুতরাং দেরী না করে মনোযোগ দিয়ে সম্পুর্ন পোস্ট করুন এবং আপনার অনার্স ভর্তি রেজাল্ট চেক করুন।

অনার্স ভর্তি ২০২২

প্রতি বছর জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনেক শিক্ষার্থী ভর্তি হয়ে থাকে। ইতোমধ্যে 2021 সেশনের অনার্স ভর্তির প্রক্রিয়া চলমান রয়েছে। চলতি বছর 5 লক্ষের অধিক শিক্ষার্থী জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স এ ভর্তির জন্য আবেদন করেছে। আপনিও যদি অনার্স ভর্তির একজন প্রার্থী হয়ে থাকেন তাহলে নিচের দেওয়া গুরুত্বপূর্ণ তারিখ গুলো জেনে নেওয়া জরুরী।

এর আগে জাতীয় বিশ্ববিদ্যালয় করতে প্রথম বর্ষের প্রথম মেধা তালিকা ফলাফল এবং ভর্তি কার্যক্রম শেষ হয়েছে। এরপর আজকে যে সকল শিক্ষার্থী প্রথম মেধা তালিকায় স্থান পায়নি তাদের জন্য দ্বিতীয় মেধা তালিকা রেজাল্ট এবং প্রথম মেধা তালিকার মাইগ্রেশন ফলাফল প্রকাশ হয়েছে।

অনার্স ভর্তি ২য় মেধা তালিকা

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি ইচ্ছুক সকল শিক্ষার্থীদের জন্য সুখবর। আজকে জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি দ্বিতীয় মেধা তালিকা রেজাল্ট প্রকাশ হয়েছে। দীর্ঘদিন যাবৎ ভর্তিচ্ছু শিক্ষার্থীরা ফলাফলের অপেক্ষায় ছিলেন। আজকে দ্বিতীয় মেধা তালিকা প্রকাশের পাশাপাশি প্রথম মেধা তালিকার ফলাফল প্রকাশ হয়েছে।

সুতরাং আপনি যদি প্রথম মেধাতালিকায় সুযোগ না পেয়ে থাকেন তাহলে অতিদ্রুত মেধাতালিকা ফলাফল চেক করুন। এছাড়াও আপনি যদি প্রথম মেধাতালিকায় আপনার কাঙ্খিত না পেয়ে থাকেন তাহলে এখনি আপনার মাইগ্রেশন ফলাফল চেক করে নিন। ইতোমধ্যে এই ফলাফল জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট ও মোবাইলে মেসেজের মাধ্যমে চেক করা যাচ্ছে।

অনার্স ২য় মেরিট লিস্ট ২০২২ কবে দিবে?

অনেক শিক্ষার্থী জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তির প্রথম মেধা তালিকা প্রকাশিত হওয়ার পর দ্বিতীয় মেধা তালিকার জন্য অপেক্ষায় ছিল। অনেকেই আবার গুগলে সার্চ করে অনার্স দ্বিতীয় মেরিট লিস্ট 2020 কবে দিবে। সুতরাং আপনাদেরকে জানাতে চাই যে ইতোমধ্যে ২১শে জুলাই অনার্স ভর্তির মেধাতালিকা রেজাল্ট  প্রকাশ হয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তির অফিশিয়াল ওয়েবসাইট লগইন করে আপনার কাঙ্ক্ষিত ফলাফল চেক করুন। এছাড়াও আপনি প্রথম মেধা তালিকার মাইগ্রেশন ফলাফল আজকে চেক করতে পারবেন।

অনার্স ভর্তি ২০২২ কবে

আমরা অনেকেই জানতে চেয়েছেন জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি ২০০২ কবে? সুতরাং আপনাদেরকে জানাতে চাই ২০২১-২২ অনার্স ভর্তি কার্যক্রম চলমান রয়েছে। এবং ইতোমধ্যে প্রথম এবং দ্বিতীয় মেধা তালিকা ফলাফল প্রকাশ হয়েছে। আপনি যদি এখনও আপনার ভর্তি ফলাফল চেক না করে থাকেন তাহলে আমাদের দেখানো পদ্ধতি অনুসরণ করুন এবং আপনার রেজাল্ট চেক করুন।

অনার্স ভর্তি রেজাল্ট দেখার নিয়ম

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি ফলাফল প্রকাশিত হওয়ার পর অনেক লোকজন অনার্স ভর্তি রেজাল্ট দেখার নিয়ম সম্পর্কে জানতে চেয়েছেন। আমরা লক্ষ্য করেছি যে ইতোমধ্যেই অনেক শিক্ষার্থী এবং তাদের পিতামাতা গুগোল এ অনার্স ভর্তি রেজাল্ট দেখার উপায় সম্পর্কে খোঁজ করতেছে। আপনি যদি একজন জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তির প্রার্থী হয়ে থাকেন তাহলে খুব সহজে অফিশিয়াল ওয়েবসাইট থেকে এবং আপনার হাতে থাকা মোবাইল মাধ্যমে এই ফলাফল চেক করতে পারবেন।

অনার্স ভর্তি রেজাল্ট দেখার সম্পূর্ণ প্রক্রিয়া আমরা ধাপে ধাপে নিচের অংশে আপনাদের সাথে শেয়ার করেছি। সুতরাং নিচের দেখানো পদ্ধতি অনুসরণ করে অতি সহজে আপনার অনার্স ভর্তির ফলাফল চেক করুন।

অনলাইন থেকে অনার্স ভর্তি রেজাল্ট দেখার নিয়ম

আমরা সকলেই জানি যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের একটি নিজস্ব ওয়েবসাইট রয়েছে। এছাড়াও তাদের শুধুমাত্র ভর্তি কার্যক্রম পরিচালনা করার জন্য একটি অফিসিয়াল সার্ভার রয়েছে। আপনি চাইলে খুব সহজে অনলাইনের মাধ্যমে সেই অফিশিয়াল ওয়েবসাইট থেকে আপনার অনার্স ভর্তির মেধাতালিকা ফলাফল চেক করতে পারবেন। আপনি যদি অনলাইন থেকে রেজাল্ট দেখার প্রক্রিয়া না জেনে থাকেন তাহলে দয়া করে নিচের দেখানো নির্দেশাবলী অনুসরণ করুন এবং আপনার দ্বিতীয় মেধা তালিকা রেজাল্ট এখনই চেক করুন।

  • আপনাকে প্রথমে জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি প্রার্থীদের লগইন ওয়েবসাইটের লিংক- app1.nu.edu.bd.
  • তারপর আপনাকে আপনার ভর্তি রোল এবং পিন দিয়ে লগইন করতে হবে।
  • রোল এবং পিন দেওয়ার পর লগইন বাটনে ক্লিক করুন।
  • লগইন করার পরে প্রথম পেজ-এ রেজাল্ট সম্পর্কিত নোটিশ দেখতে পাবেন।
  • জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি ফলাফল ২য় মেধা তালিকায় স্থান গ্রহণ করে থাকলে, নির্ধারিত বিষয় সহিত একটি অভিনন্দন মেসেজ দেয়া হবে।

মোবাইল মেসেজের মাধ্যমে অনার্স ভর্তি রেজাল্ট দেখার নিয়ম

অনেক সময় অতিরিক্ত ভিজিটরের কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল সার্ভার ডাউন হয়ে থাকে। আবার অনেকেই আছেন যাদের হাতে স্মার্টফোন না থাকার কারণে মোবাইলের সাহায্যে এসএমএস পাঠিয়ে অনার্স ভর্তি রেজাল্ট দেখতে ইচ্ছুক হয়ে থাকেন। আপনি চাইলে আপনার হাতে থাকা মোবাইলের মাধ্যমে খুব সহজে অনার্স ভর্তি দ্বিতীয় মেধা তালিকা ফলাফল দেখতে পারবেন। নিচের দেখানো নির্দেশাবলী অনুসরণ করে আপনার ফলাফল চেক করুন।

  • আপনাকে আপনার ফোনের ম্যাসেজের মাধ্যমে অনার্স ভর্তি ২০২২ ফলাফল জানতে হবে।
  • ম্যাসেজ অপশনে প্রবেশ এর পরে লিখুন NU<স্পেস>ATHN<স্পেস>Roll প্রদান করুন।
  • যথাযথ নিয়ম অনুযায়ী ম্যাসেজ লেখার পরে, ১৬২২২ নম্বর এ যেকোনো মোবাইল নম্বর থেকে ম্যাসেজটি পাঠান।
  • কিছু সময় পরে, রেজাল্ট সম্পর্কিত ফিরতি ম্যাসেজ পাবেন।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি ২০২২

2021-22 সেশন এ জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি প্রক্রিয়া চলমান রয়েছে। ইতোমধ্যে প্রথম মেধা তালিকা ফলাফল প্রকাশ হয়েছে এবং ভর্তি কার্যক্রম চলমান। এরপর আজকে একুশে জুলাই জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি দ্বিতীয় মেধা তালিকা রেজাল্ট প্রকাশিত হয়েছে। এই ফলাফল টা নাগাদ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে এবং মোবাইলের মাধ্যমে শিক্ষার্থীরা চেক করতে পারছে।

এদের মধ্যে আমরা আপনাদের সাথে ফলাফল চেক করার সম্পূর্ণ প্রক্রিয়া শেয়ার করেছি। আশা করি সফল ভাবে আপনি আপনার মেধা তালিকা ফলাফল টি চেক করতে পেরেছেন।

সর্বশেষ কথা

দ্বিতীয় মেধা তালিকা অনার্স ভর্তি ফলাফল ২০২২ নিয়ে লিখিত আজকের সম্পূর্ণ পোস্টটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আজকের এই পোস্টে আমরা আপনাদের সাথে জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি ফলাফল দেখার উপায় জানানোর চেষ্টা করেছি। আশাকরি আমাদের দেখানো পদ্ধতি অনুসরণ করে আপনি খুব সহজেই অনার্স ভর্তির মেধাতালিকা রেজাল্ট চেক করতে পেরেছেন।

About Farjana Farin

আমি ফারজানা। আমার এই ছোট ওয়েবসাইট টিতে বাংলাদেশের সকল প্রকার ফলাফল নিয়ে লেখা লেখি করে থাকি। যেমনঃ পিএসসি ফলাফল, জে এস সি ফলাফল, এস এস সি ফলাফল, এইচ এস সি ফলাফল, ন্যাশনাল ইউনিভার্সিটি ফলাফল, বিভিন্ন ইউনিভার্সিটি তে ভর্তি ফলাফল, বি সি এস ফলাফল ইত্যাদি।
View all posts by Farjana Farin →